শেয়ার করো গুগল ক্যালেন্ডার

শেয়ার করো গুগল ক্যালেন্ডার

শেয়ার করো গুগল ক্যালেন্ডার

গুগল ক্যালেন্ডারমিটিং, জন্মদিন ও অন্যান্য গুরুত্বপূর্ণ ইভেন্ট মনে রাখতে গুগল ক্যালেন্ডার প্রয়োজনীয় একটি অ্যাপ। তবে নিজের গুরুত্বপূর্ণ তারিখ মনে রাখার পাশাপাশি গুগল ক্যালেন্ডারের মাধ্যমে গ্রুপ রিমাইন্ডারও সেট করা যায়। অর্থাৎ যে কেউ তার গুগল ক্যালেন্ডারটি তার পছন্দের লোকদের সঙ্গে শেয়ার করতে পারে।

পরিবারের সদস্য ,বন্ধু ও সহকর্মীদের সঙ্গে গুগল ক্যালেন্ডার শেয়ার করতে নিচের অনুসরণ করতে হবে: প্রথমে https://calendar.google.com এ যাও। নিচের বাম দিকে আমার ক্যালেন্ডার বিভাগটি সন্ধান করো। তুমি যে ক্যালেন্ডারটি শেয়ার করতে চাও তার ওপরে ঘুরে দেখ এবং এটির শীর্ষে থাকা তিন বিন্দু আইকনে ক্লিক করো। সেটিংস অ্যান্ড শেয়ারিং অপশনটি নির্বাচন করে ক্লিক করো। নির্দিষ্ট লোকের সঙ্গে শেয়ার করতে এই অপশনটির সন্ধান করো এবং ক্লিক করো। এর পরে, তুমি যে ব্যক্তির সঙ্গে গুগল ক্যালেন্ডার শেয়ার করতে চাও সেই ব্যক্তির নাম বা ইমেল ঠিকানা যুক্ত করো। সব শেষে ‘সেন্ড’ -এ ক্লিক করো।

শেয়ার করার সময় তুমি চারটি একসেস অনুমতি নির্বাচন করতে পারবে। কেবল ফ্রি বা ব্যস্ত (বিবরণ গোপন করো) দেখ, সব ইভেন্টের বিবরণ দেখ, ইভেন্ট পরিবর্তন করো এবং শেয়ার করো। গুগল ক্যালেন্ডার শেয়ার করার সময় এই চার অপশনের যেকোনও একটি নির্বাচন করে নাও।

সূত্র: গেজেটস নাউ

Related posts

Leave a Reply

Your email address will not be published.