কমিউনিটি রেডিও সারাবেলা’র চতুর্থ বর্ষপূর্তি আজ। ১৪২৪ বঙ্গাব্দের (২০১৬ সালের ১৪ এপ্রিল) আজকের এই দিনে সারাবেলার চেয়ারম্যান ও এসকেএস ফাউন্ডেশনের নির্বাহী প্রধান রাসেল আহম্মেদ লিটন সারাবেলা’র সম্প্রচার কার্যক্রম উদ্বোধন ঘোষণা করেন। শুরু হয় গৌরবের পথচলা। এরপর ২০১৬ সালের ১২ জুলাই আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তৎকালীন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এমপি। তবে বৈশ্বিক মহামারী করোনার প্রভাবে বর্ষপূর্তি উপলক্ষে নেই কোন আনুষ্ঠানিকতা।

সারাবেলা’র সিনিয়র স্টেশন ম্যানেজার মাহফুজ ফারুক জানান, করোনার প্রাদুর্ভাবের কারণে এবার আনুষ্ঠানিকভাবে বর্ষপূর্তি পালিত হচ্ছে না। পুরো রেডিও স্টেশন করোনা নিয়ে কাজ করছে। অতীতে বিভিন্ন দুর্যোগে সারাবেলা যেভাবে ভূমিকা রেখে এসেছে তারই ধারাবাহিকতায় এবার করোনা নিয়ে নিবেদিত হয়ে কাজ করছে সারাবেলা পরিবার। তিনি জানান, নিবেদিত হয়ে কমিউিনিটির মানুষের জন্য কাজ করাটাই এবারের বর্ষপূর্তির মূল লক্ষ্য। সে লক্ষে বর্ষপূর্তির এই দিনে সবার ভালোবাসা ও সহযোগিতার জন্য সকলের প্রতি ধন্যবাদ কৃতজ্ঞতার কথা জানান তিনি। উল্লেখ্য, শুরু থেকে কমিউনিটির উন্নয়ন, সম্ভাবনা, দুর্যোগ-দুর্ভোগ ও সমস্যাসহ বিভিন্ন অনুষ্ঠান প্রচার করে আসছে রেডিও সারাবেলা।

কাজের স্বীকৃতি স্বরূপ মাত্র চার বছরে রেডিও সারাবেলা অর্জন করেছে কমিউনিটির মানুষের অকুণ্ঠ ভালোবাসা-অংশগ্রহণ এবং জাতীয় ও আন্তর্জাতিক বিভিন্ন এ্যাওয়ার্ড-পুরস্কার।

ফরহাদ হাসান
নিউজ প্রোডিউসার
রেডিও সারাবেলা ৯৮.৮ এফএম
মোবাইলঃ ০১৭১৩৪৮৪৪৬৮

মন্তব্য করুন